বুধবার, ২৩ জুন ২০২১, ০৪:৩০ পূর্বাহ্ন

পীরগাছায় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

/ ১৮২ /২০২১
প্রকাশকালঃ শনিবার, ৫ জুন, ২০২১

পীরগাছায় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

পীরগাছা (রংপুর) থেকে মোঃ গোলাম আযম সরকারঃ
রংপুরের পীরগাছা উপজেলায় ভূমি সেবা সপ্তাহ পালন উপলক্ষে প্রেস ব্রিফিং শনিবার বিকেলে উপজেলা সহকারী কমিশনারের (ভূমি)’র কক্ষে অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ভূমি সেবা সপ্তাহের বিভিন্ন দিক তুলে ধরেন উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) জান্নাত আরা ফেরদৌউ । অনুষ্ঠানে স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ভূমি সেবা জনগণের দ্বারপ্রান্তে পৌছে দেয়া ও ডিজিটাল ভূমি সেবাসমূহে জনগনকে উদ্বুদ্ধ ও আগ্রহী করা এবং ডিজিটাল সেবাসমূহের সুবিধা ভূমি মালিকগণকে জানানোর জন্য ভূমি মন্ত্রণালয় ৬ জুন ২০২১ থেকে ১০ জুন পর্যন্ত রংপুরে পীরগাছা উপজেলা সহ দেশব্যাপি ভূমি সেবা সপ্তাহ পালন করবে।

ভূমি উন্নয়ন কর অনলাইনে প্রদানের নিমিত্ত ভূমি মালিকগণের রেজিষ্ট্রেশন প্রক্রিয়া সম্পাদন করাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে ভূমি মন্ত্রণালয়ের অনলাইনে নামজারী কার্যক্রম বা ই-মিউটেশন, অনলাইনে খতিয়ান প্রাপ্যতা, ডিজিটাল ল্যান্ড রেকর্ড, অনলাইনে মৌজা ম্যাপের প্রাপ্যতা ও অনলাইনে শুনানীসহ সকল ধরণের ডিজিটাল ভূমি সেবা প্রদানের বিষয় গুলো ভূমি মালিকগণকে জানানোর জন্য পালিত হবে ভূমি সেবা সপ্তাহ। উপজেলায় অনলাইনে হোল্ডিং আপলোড কার্যক্রম চলমান রয়েছে।

অনলাইনে রংপুর জেলায় আপলোড যোগ্য মোট হোল্ডিং সংখ্যা ৮ লাখ ৯৩ হাজার ৭২৪ টি। এর মধ্যে ৫৯ হাজার ৩৩১ টি হোল্ডিং আপলোড সম্পন্ন হয়েছে। বর্তমানে ৮ লাখ ৩৪ হাজার ৩৯৩ টি হোল্ডিং আপলোড অবশিষ্ট আছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৮৬১,১৫০
সুস্থ
৭৮৮,৩৮৫
মৃত্যু
১৩,৭০২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪,৮৪৬
সুস্থ
২,৯০৩
মৃত্যু
৭৬
স্পন্সর: একতা হোস্ট

Categories