বুধবার, ২৩ জুন ২০২১, ০৫:৪৫ পূর্বাহ্ন

ময়মনসিংহে সিএসডির নবনির্মিত ভবন উদ্বোধন করলেন খাদ্যমন্ত্রী

/ ৬৭ /২০২১
প্রকাশকালঃ শুক্রবার, ৪ জুন, ২০২১

ময়মনসিংহে সিএসডির নবনির্মিত ভবন উদ্বোধন করলেন খাদ্যমন্ত্রী

মোঃ জাহাঙ্গীর আলম

ময়মনসিংহে সিএসডির নবনির্মিত অফিস ভবন উদ্বোধন করেছেন খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। এসময় মন্ত্রী বলেন সরকারের যুগোপযোগী পরিকল্পনার কারনেই কৃষক ফসলের নায্যমূল্য পাচ্ছেন। প্রান্তিক কৃষকের কাছে প্রণোদনার সুফল পৌঁছে দিতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার (৪ জুন ) বেলা ১২ টায় ময়মনসিংহ খাদ্য অধিদপ্তর ও জেলা খাদ্য অফিস কর্তৃক আয়োজিত সিএসডির নবনির্মিত অফিস ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।

এর আগে খাদ্যমন্ত্রী সিএসডির আধুনিক স্টিল সাইলো নির্মাণ প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করেন এবং নবনির্মিত সিএসডির অফিস ভবনের উদ্বোধন করেন। পরে তিনি অফিস চত্ত্বরে একটি গাছের চারা রোপন করেন। প্রায় ২ কোটি টাকা ব্যয়ে এ অফিস ভবন নির্মাণের কাজ মে মাসে শেষ হয়।
সারাদেশে পুরাতন খাদ্য গুদাম ও আনুষঙ্গিক সুবিধাদির মেরামত এবং নতুন অবকাঠামো নির্মাণ” শীর্ষক প্রকল্পের আওতায় ময়মনসিংহ সিএসডিতে নির্মিত অফিস ভবন উদ্বোধন এবং চলমান ধান ও চাল সংগ্রহ অভিযান নিয়ে আয়োজিত মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

কৃষকের ফসলের নায্যমূল্য নিশ্চিত করতে তিনি প্রান্তিক কৃষকের কাছ থেকে ধান সংগ্রহের নির্দেশনা দেন। তিনি বলেন, দেশে খাদ্য শষ্য মজুদ এই মূহুর্তে প্রায় দশ লাখ মেট্রিক টন। মজুদের পরিমান বাড়াতে মন্ত্রী চলমান সংগ্রহ অভিযান জোরদার করতে খাদ্য বিভাগের কর্মকর্তাদের নিবিড় তদারকির নির্দেশনা দেন।

খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শেখ মুজিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন খাদ্য সচিব নাজমুন আরা খানম, খাদ্য অধিদপ্তরের ডিজি মুজিবুর রহমান, ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃএনামুল হক, পুলিশ সুপার মোঃ আহমার উজ্জামান, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহাঙ্গীর আলম, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান -১ মনতাজ উদ্দিন মন্তা, ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহি অফিসার সাইফুল ইসলাম, সদর উপজেলা কৃষক লীগ এর সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ ইউনুস আলী,মহানগর কৃষক লীগের সভাপতি এবি ছিদ্দিক ও সাধারণ সম্পাদক মোঃ আবুল হাসেম রায়হান প্রমূখ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৮৬১,১৫০
সুস্থ
৭৮৮,৩৮৫
মৃত্যু
১৩,৭০২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪,৮৪৬
সুস্থ
২,৯০৩
মৃত্যু
৭৬
স্পন্সর: একতা হোস্ট

Categories