বুধবার, ২৩ জুন ২০২১, ০৫:১০ পূর্বাহ্ন

মিরসরাইতে বিএসআরএম এর বিরুদ্ধে এমপির মানববন্ধন

/ ২২৩ /২০২১
প্রকাশকালঃ রবিবার, ৩০ মে, ২০২১

মিরসরাইতে বিএসআরএম এর বিরুদ্ধে এমপির মানববন্ধন

জুয়েল নাগ, মিরসরাই

আজ ৩০শে মে (রবিবার) সকাল ১০ টা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বারৈয়ারহাট পৌরসভা মেয়র রেজাউল করিম খোকন এর তত্ত্বাবধানে বিএসআরএম কারখানা গেটের সামনে মানববন্ধন করেন মিরসরাই উপজেলার এলাকাবাসী।

ইস্পাত শিল্প প্রতিষ্ঠান বিএসআরএম গভীর নলকূপের মাধ্যমে পানি উত্তোলনের কারণে পানি সংকট দেখা দিয়েছে মিরসরাই উপজেলায়। তাই বাধ্য হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ের সোনাপাহাড় এলাকায় বিএসআরএম কারখানা গেইটের সামনে মানববন্ধনে করেন। বিগত ২ বছর যাবৎ এ সমস্যা প্রকট আকার ধারণ করেছে মিরসরাই উপজেলা বেশ কয়েকটি এলাকায়।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন সাবেক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান, ইউএনও সহ জেলা ও উপজেলা সহ সকল স্তরের নেতৃবৃন্দ।

সাবেক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন দুই মাসের মধ্যে এ কারখানা বন্ধ করে মিরসরাই বঙ্গবন্ধু শিল্প নগর এলাকায় স্থানান্তর করেন। আজ থেকে কারখানা বন্ধ করার কথা বলেন। যদি চালু রাখেন আজকে মানববন্ধনে যতই সাধারণ মানুষ ছিল তাঁর তিন গুণ বেশি মানুষ উপস্থিত হয়ে মানববন্ধন কর্মসূচি চালাবে বলে হুঁশিয়ারি দেন।

স্থানীয় এলাকাবাসী মানববন্ধনে বলেন এই বি.এস.আর.এম এজন্য আমরা ঠিকমত পানি খেতে পারছি না এত বড় কারখানা দিয়ে আমরা কি করবো যদি বাঁচতে না পারি। সরকার ও প্রশাসনের কাছে জোর দাবি বি.এস.আর.এম আমাদের এলাকার মানুষের জন্য বিরাট পানি খেকো হয়ে দাঁড়িয়েছেন, এ পানি খেকো থেকে বাঁচার জন্য বি.এস.আর.এম এখান থেকে সরিয়ে নেয়ার জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৮৬১,১৫০
সুস্থ
৭৮৮,৩৮৫
মৃত্যু
১৩,৭০২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪,৮৪৬
সুস্থ
২,৯০৩
মৃত্যু
৭৬
স্পন্সর: একতা হোস্ট

Categories