বুধবার, ২৩ জুন ২০২১, ০৪:৫০ পূর্বাহ্ন

রোজিনা ইসলামের জামিন দিয়েছেন আদালত

নিজস্ব প্রতিবেদক / ৬৫ /২০২১
প্রকাশকালঃ রবিবার, ২৩ মে, ২০২১

রোজিনা ইসলামের জামিন দিয়েছেন আদালত

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের জামিন দিয়েছেন আদালত। পাঁচ হাজার টাকা মুচলেকা এবং পাসপোর্ট জমা দেওয়ার শর্তে তিনি জামিন পান।

রোববার (২৩ মে) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ভার্চুয়ালি এ আদেশ দেন।আদালত সংশ্লিষ্ট থানার জিআর পুলিশের উপ-পরিদর্শক নিজামুদ্দিন জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বৃহস্পতিবার সাংবাদিক রোজিনা ইসলামের জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয়। জামিন আবেদনের শুনানি গ্রহণ করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ। প্রায় ঘণ্টাব্যাপী শুনানিতে দুই পক্ষের আইনজীবীরা ভার্চ্যুয়ালি অংশ নেন। তবে আদালত সেদিন তাৎক্ষণিকভাবে কোনো সিদ্ধান্ত দেননি। রাষ্ট্রপক্ষের তথ্য উপস্থাপন ও জামিন বিষয়ে আজ আদেশের জন্য দিন ধার্য করেন আদালত।

রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন্য সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। স্বাস্থ্য সচিবের পিএস সাইফুল ইসলামের রুমে ফাইল থেকে গোপন নথি সরানোর অভিযোগে তাকে আটকে রাখা হয়। তার মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। তার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন।

রোজিনা ইসলামকে আটকে রাখার খবর পেয়ে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। তারা রোজিনাকে আটকে রাখার কারণ জানতে চাইলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা কিছুই জানাননি।

রাত সাড়ে ৮টা পর্যন্ত সাংবাদিকরা সচিবালয়ের বাইরে একত্রিত হয়ে রোজিনা ইসলামকে হেনস্তার প্রতিবাদ করেন।

রাত সাড়ে ৮টার পর রোজিনা ইসলামকে স্বাস্থ্য সচিবের পিএসের রুম থেকে বের করে শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ। মধ্যরাতে তার বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা করা হয়।

সাধারণত পশ্চিমবঙ্গ এ ধরনের ঝড়ের খুব একটা সম্মুখে পড়েনি। তবে গতবার শিক্ষা দিয়েছে আম্ফান। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ঘূর্ণিঝড় ‘যশ’-এর মোকাবিলায় আগাম প্রশাসনিক প্রস্তুতি একপ্রকার সেরে ফেলেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের প্রশাসন। তবে রাজ্যের সাধারণ মানুষের এখন সবচেয়ে বড় প্রশ্ন, আম্ফানের থেকেও কি বিধ্বংসী হবে যশ? আবহাওয়াগত বিচারে ঘূর্ণিঝড়ের গতিবেগ ঘণ্টায় ১৬৬ কিলোমিটার অতিক্রম করলেই সেটিকে অতি তীব্র তকমা দেওয়া হয়ে থাকে। আর ঘণ্টায় ১১৮ কিলোমিটার গতিবেগ পার করলেই সেটিকে বলা হয় খুব তীব্র ঘূর্ণিঝড়। কেন্দ্রীয় আবহাওয়া দফতর এখনও যা ইঙ্গিত দিচ্ছে তাতে স্পষ্ট ঘূর্ণিঝড় ‘যশ’এবং ‘আম্ফান’এর সমকক্ষ হতে চলেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৮৬১,১৫০
সুস্থ
৭৮৮,৩৮৫
মৃত্যু
১৩,৭০২
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪,৮৪৬
সুস্থ
২,৯০৩
মৃত্যু
৭৬
স্পন্সর: একতা হোস্ট

Categories