রবিবার, ১৬ মে ২০২১, ০৩:৪৪ অপরাহ্ন

আখাউড়া ইমিগ্রেশন দিয়ে ৪ দিনে যাতায়ত ৮৪ যাত্রীর

মোঃ আশরাফুল আলম আসিফ আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি / ৩২ /২০২১
প্রকাশকালঃ শনিবার, ১ মে, ২০২১
আখাউড়া ইমিগ্রেশন দিয়ে ৪ দিনে যাতায়ত ৮৪ যাত্রীর

আখাউড়া ইমিগ্রেশন দিয়ে ৪ দিনে যাতায়ত ৮৪ যাত্রীর

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরের চেকপোষ্ট দিয়ে গত ৪ দিনে বাংলাদেশ ও ভারতের ৮৪ জন নাগরিক নিজ দেশে ফিরেছেন। আটককে পড়া যাত্রীদের অনাপত্তিপত্র ও বিশেষ নির্দেশনা অনুসরণ করে যাতায়ত করতে হয়েছে।

আখাউড়া স্থলবন্দরের ইমিগ্রেশন সূত্র জানায়, গত চারদিনে এই ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে মোট ৮৪ জন যাত্রী নিজ নিজ দেশে ফিরে গেছেন। এর মধ্যে ভারতে ফিরে গেছে ৪৩ জন এবং বাংলাদেশের ৪১জন নাগরিক দেশে ফিরে এসেছেন ।

স্থলবন্দরের ইমিগ্রেশন ইনচার্জ আব্দুল হামিদ দুপুরে জানায়,আখাউড়া-আগরতলা সীমান্ত দিয়ে অনেকদিন ধরেই পাসপোর্টধারী যাত্রীদের আসা-যাওয়া বন্ধ রয়েছে।কিন্তু দুই দেশে আটকা পড়া নাগরিকেরা কিছু নির্দেশনা অনুসরণ করে যাতায়াত করতে পারবেন।

গত চারদিনে (শুক্রবার দুপুর ২টা পর্যন্ত ৮১ জন যাত্রী যাতায়ত করেছেন। তিনি আরো জানান, বাংলাদেশে এসে আটকরা পড়া ভারতীয় নাগরিক এবং বাংলাদেশ থেকে চিকিৎসার জন্য ভারতের বিভিন্ন স্থানে আটকে পড়া বাংলাদেশী নাগরিকরা আখাউড়া-আগরতলা সীমান্ত দিয়ে আসা যাওয়া করতে পারবেন।

সেক্ষেত্র বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার এবং ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনারের অনুমতির অনাপত্তিপত্র লাগবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা মোঃ রাশেদুর রহমান বলেন, চেকপোষ্টের হেলথডেক্সে পর্যায়ক্রমে চিকিৎসকরা দায়িত্ব পালন করছে।

তিনি আরো বলেন,আমরা যাত্রীদের শরীরের তাপমাত্রা, ঠান্ডা,কাশি ও এলার্জিজনিত বিষয়গুলো আছে কি না যাচাই করি। ভারত থেকে আসা সব বাংলাদেশী নাগরিকদের ১৪দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশনা দেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৭৭৯,৭৯৬
সুস্থ
৭২১,৪৩৫
মৃত্যু
১২,১২৪
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

Categories