বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৭:৩৭ অপরাহ্ন

ভাল কাজ করার জন্য ইচ্ছা শক্তিই যথেষ্ঠ

জেলা প্রতিনিধি / ৪১ /২০২১
প্রকাশকালঃ মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১

ভাল কাজ করার জন্য ইচ্ছা শক্তিই যথেষ্ঠ

ভাল কাজ করার জন্য টাকা নয়, ইচ্ছা শক্তিই যথেষ্ঠ তা প্রমান করেছে কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার কয়েকজন তরুণ। ব্রাহ্মণপাড়া উপজেলা সদরের অদূরে অবস্থিত ঐতিহ্যবাহী আব্দুর রাজ্জাক খান চৌধূরী উচ্চ বিদ্যালয়সহ বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা শিক্ষা উদ্যোক্তা, শিক্ষানুরাগী, মানবতার ফেরিওয়ালা মোশাররফ হোসেন খান চৌধূরী ২০১৮ সালে আব্দুর রাজ্জাক খান চৌধূরী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে গঠন করেন ‌’আব্দুর রাজ্জাক খান চৌধূরী উচ্চ বিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন’।

প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত এই সংগঠনটি বিভিন্ন সমাজ সেবামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে। সংগঠনটির সভাপতি মোমিনুল হক সরকার এবং সাধারন সম্পাদক মোঃ নাজমুল হাসান এর দক্ষ পরিচালনায় সংগঠনটি আজ কুমিল্লা জেলার একটি অন্যতম বেসরকারি সমাজ সেবামূলক সংগঠনে রূপান্তরিত হয়েছে।

সংগঠনটির সাধারন সম্পাদক নাজমুল হাসান বলেন, আমাদের সম্মানিত প্রধান উপদেষ্টা মহোদয়ের দিক নির্দেশনায় প্রতিষ্ঠার পর থেকে আমরা এখন পর্যন্ত অনেক গরীব এবং মেধাবী ছাত্র-ছাত্রীকে বিনা খরচে লেখাপড়া করার ব্যবস্থা করে দিয়েছি। আমরা আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা করার ক্ষুদ্র প্রচেষ্ঠার অংশ হিসেবে অসংখ্য গাছের চারা রোপন করেছি। গ্রামের গরীব মানুষের কথা চিন্তা করে যারা শহরে গিয়ে চিকিৎসা সেবা গ্রহন করতে পারেন না তাদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবার ব্যবস্থা করে দিয়েছি। সারা বিশ্ব যখন করোনা মহামারিতে নাকাল তখন এসোসিয়েশনের সদস্যগন তাদের নিজস্ব তহবিল থেকে প্রায় তিন লক্ষ টাকার ত্রাণ সামগ্রী বিতরন করেন এবং এসোসিয়েশনের সদস্যগণ বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ দিয়ে এসেছেন।

তিনি আরো বলেন আমরা ভবিষ্যতেও এ ধরণের কার্যক্রম চালিয়ে যাব। আমরা প্রমান করতে সক্ষম হয়েছি যে ইচ্ছা থাকলেই সমাজের জন্য ভাল কাজ করা যায় এ ক্ষেত্রে টাকাটা মুখ্য বিষয় নয়। আমি দেশবাসীর নিকট আমার এসোসিয়েশনের সকল সদস্যদের জন্য দোয়া কামনা করি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৭৩৬,০৭৪
সুস্থ
৬৪২,৪৪৯
মৃত্যু
১০,৭৮১
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪,০১৪
সুস্থ
৭,২৬৬
মৃত্যু
৯৮
স্পন্সর: একতা হোস্ট

Categories