বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৭:৩৫ অপরাহ্ন

বাংলাদেশের ফুটবলের জন্য ফিফার অনুদান বন্ধ!

ক্রীড়া প্রতিবেদক / ২০ /২০২১
প্রকাশকালঃ মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১

বাংলাদেশের ফুটবলের জন্য ফিফার অনুদান বন্ধ!

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) অনুদান বন্ধ করে দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ফুটবল এসোসিয়েশন (ফিফা)। প্রতি বছর সাড়ে ৪ লাখ ডলার পেয়ে থাকে বাফুফে। কিন্তু এ বছর নাকি এখনো অনুদানই পায়নি।

জানা যায়, অর্থ ব্যয়ের সঠিক হিসাব না পেয়ে ফিফা অনুদান বন্ধ রেখেছে। মঙ্গলবার এ ব্যপারে ফিফার সঙ্গে বাফুফের ভার্চুয়াল মিটিং হওয়ার কথা রয়েছে। সেখানে অনুদানের বিষয়ে আলোচনা করা হবে।

বেতনভুক্ত কোচ, বিভিন্ন বয়সভিত্তিক ফুটবল, তৃণমূল ফুটবল উন্নয়নের সঙ্গে মহিলা ফুটবলের জন্য অর্থ দিয়ে থাকে ফিফা। অর্থ দেয়ার সময় ফিফা বলে দেয় এর ব্যবহার যেন যথাযথ হয়। প্রতি বছর তার হিসাব চাওয়া হয়। কিন্তু যে হিসাব দিয়েছে বাফুফে তাতে সন্তুষ্ট নয় ফিফা। বাফুফের দেওয়া আর্থিক হিসাবে গরমিল পাওয়ায় প্রশ্ন তুলেছে ফিফা। এসব বিষয়ে বেশ কিছুদিন ধরে গুঞ্জন ছিল। জানা গেছে বাফুফের অর্থ বিভাগের প্রধান আবু হোসেনকে কারণ দর্শানো নোটিশও দেওয়া হয়েছে। বাফুফের কাছে একাধিক প্রতিষ্ঠানের বকেয়া বিল কোটি টাকার ওপর।

ফিফার অনুদান বন্ধ করে দেয়ায় নড়েচড়ে বসেছে বাফুফে। আজ ফিফার সঙ্গে ভার্চুয়ালি সভা করার কথা। এ প্রসঙ্গে ফিন্যান্স কমিটির চেয়ারম্যান ও বাফুফে সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ‘ফিফার সঙ্গে ভাচুর্য়ালি সভা করবো। সংশোধন করবো। বর্তমান ফিন্যান্স কমিটিতে যারা কাজ করছেন তাদের কাজে আমি খুশি নই। বিশেষ করে সিএফও দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৭৩৬,০৭৪
সুস্থ
৬৪২,৪৪৯
মৃত্যু
১০,৭৮১
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪,০১৪
সুস্থ
৭,২৬৬
মৃত্যু
৯৮
স্পন্সর: একতা হোস্ট

Categories