বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৭:২৬ অপরাহ্ন

টেকসই অর্থায়ন ও বিনিয়োগ নিয়ে আন্তর্জাতিক সম্মেলন করবে বিআইসিএম

অর্থনৈতিক প্রতিবেদক / ৪৩ /২০২১
প্রকাশকালঃ শুক্রবার, ২ এপ্রিল, ২০২১

টেকসই অর্থায়ন ও বিনিয়োগ নিয়ে আন্তর্জাতিক সম্মেলন করবে বিআইসিএম

বিআইসিএম আগামী ৬-৭ এপ্রিল ২০২১ তারিখে, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষে ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন সাস্টেইনেবল ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট ২০২১’ শীর্ষক দুই দিনব্যাপী একটি আন্তর্জাতিক সম্মেলন এর আয়োজন করতে যাচ্ছে। কোভিড পরিস্থিতির কারণে সম্মেলনটি ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হবে। এ সম্মেলনে সারাবিশ্ব থেকে যোগ দেবেন টেকসই অর্থায়ন ও বিনিয়োগ বিষয়ে পৃথিবীর ৩২ জনেরও বেশি খ্যাতনামা বিশেষজ্ঞ, গবেষক, পেশাজীবী, মার্কেট স্টেকহোল্ডার্স, নিয়ন্ত্রক সংস্থার শীর্ষ কর্তা ব্যাক্তিসহ আরও অনেকে।

অন্যান্যদের মধ্যে এই সম্মেলনে যোগ দেবেন অধ্যাপক শিবলী রুবায়াত উল ইসলাম, চেয়ারম্যান, বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন, ড. আতিউর রহমান, অধ্যাপক ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাবেক গভর্নর, বাংলাদেশ ব্যাংক, মফিজ উদ্দিন আহমেদ, অতিরিক্ত সচিব, অর্থ মন্ত্রনালয়, বাংলাদেশ সরকার, শন কিডনী, কো-ফাউন্ডার ও সিইও, ক্লাইমেট বন্ডস ইনিশিয়েটিভ, ফ্রাঙ্ক রিজবারম্যান, ডিরেক্টর জেনারেল, গ্লোবাল গ্রীন গ্রোথ ইন্সটিটিউট, রিকো ঝ্যাং, সিনিয়র ডিরেক্টর, এশিয়া প্যাসিফিক, ইন্টারন্যাশনাল ক্যাপিটাল মার্কেট অ্যাসোসিয়েশন, অধ্যাপক ড. সালিমুল হক, ডিরেক্টর, ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্লাইমেট চেঞ্জ এন্ড ডেভেলপমেন্ট ও লীড অথর, আইপিসিসি ক্লাইমেট রিপোর্ট ও ড. মিকোল চাইজা, লেকচারার ইন সার্কুলার ইকনোমি, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়।

একটি উদীয়মান অর্থনিতি হিসেবে, বাংলাদেশ টেকসই অর্থায়ণ ও বিনিয়োগ এর সর্বোত্তম ব্যবহার কি করে করতে পারে, সে বিষয়েই মূলত আলোচনা পর্বগুলো সাজানো হয়েছে। সম্মেলনের উদ্বোধনী সেশন’টি ৬ এপ্রিল ২০২১ তারিখ সকালে শুরু হবে। এতে প্রধান অতিথি হিসেবে জনাব উপস্থিত থাকবেন প্রধান অতিথি অধ্যাপক শিবলী রুবায়াত উল ইসলাম, চেয়ারম্যান, বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন।

আন্তর্জাতিক সম্মেলন এর বিস্তারিত জানতে ভিজিট করুন: https://icsfi2021.bicm.ac.bd/


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৭৩৬,০৭৪
সুস্থ
৬৪২,৪৪৯
মৃত্যু
১০,৭৮১
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪,০১৪
সুস্থ
৭,২৬৬
মৃত্যু
৯৮
স্পন্সর: একতা হোস্ট

Categories