বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৭:২১ অপরাহ্ন

কাপাসিয়ায় শাহজাহান স্মৃতি ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মূল ভবন-মাদরাসা উদ্বোধন

মোহাম্মদ মনজুরুল হক গাজী / ২০৪ /২০২১
প্রকাশকালঃ শুক্রবার, ২ এপ্রিল, ২০২১

কাপাসিয়ায় শাহজাহান স্মৃতি ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মূল ভবন-মাদরাসা উদ্বোধন

গাজীপুরের কাপাসিয়া উপজেলার বারিষাব ইউনিয়নের বারাব গ্রামে স্বাস্থ্যবিধি মেনে শাহজাহান স্মৃতি ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মূল ভবন এবং মাদরাসার উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে ২ এপ্রিল (শুক্রবার ) সকালে ফাউন্ডেশনের নতুন ভবন প্রাঙ্গণে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও গাজীপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট মো. আমানত হোসেন খান এবং প্রধান আলোচক ছিলেন কাপাসিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান প্রধান। বারিষাব ইউনিয়নের চেয়ারম্যান এস এম আতাউজ্জামান বাবলুর সভাপতিত্বে এবং ফাউন্ডেশনের সাধারন সম্পাদক হুমায়ূন কবির শিমূলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমেরিকা প্রবাসী কুমিল্লার কৃতি সন্তান মোশাররফ হোসেন খান চৌধুরী, গোল্ডেন লাইফ ইন্সুইরেন্স কোম্পানীর ডিএমডি মোসা. সিমা আক্তার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শাহজাহান স্মৃতি ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উপদেষ্টা প্রবীণ শিক্ষক আব্দুস ছাত্তার শেখ, সভাপতি সমাজবন্ধু মো. ইকবাল হোসাইন, সাংগঠনিক ও শিক্ষা বিষয়ক সম্পাদক সালাহ উদ্দিন পাঠান, সাবেক মেম্বার আমির হোসেন তারা মিয়া, টোক সংবাদপত্র পাঠক ফোরামের সভাপতি শিক্ষক-সাংবাদিক মো. মনজুরুল হক গাজী, বাংলাদেশ প্রতিবেদন এর চীফ রিপোর্টার সাইফুল শুভ, টোক মানবতার ঘরের উদ্যোক্তা ও উজলী দিঘীরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ মোমতাজ উদ্দিন, ভাওয়াল বদরে আলম কলেজের অধ্যাপক জাকির হোসেন, কবি আফিয়া সুলতানা রুবি।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ফাউন্ডেশনের মূল ভবন এবং সমাজবন্ধু হাফিজিয়া এতিমখানা মাদরাসার উদ্বোধন করতে পেরে আমি আনন্দিত। এমন মহৎ কাজে আমাদের সকলের সহযোগিতা করতে হবে। বিশেষ অতিথি আমেরিকা প্রবাসী মোশাররফ হোসেন খান চৌধুরীর প্রশংসা করে বলেন, কুমিল্লার মানুষ হয়েও তিনি যেভাবে আমাদের সহযোগিতা করছেন তা প্রমাণ করে তিনি আমাদের প্রাণের মানুষ, কাপাসিয়ার নাগরিক।

অতিথিবৃন্দ শাহজাহান স্মৃতি ওয়েলফেয়ার ফাউন্ডেশন প্রদত্ত মেধাবৃত্তি প্রাপ্তদের মাঝে সনদ ও ক্রেস্ট তুলে দেন, ফাউন্ডেশনের ১ যুগ পূর্তি উপলক্ষে বাৎসরিক স্মরনিকা ‘ উৎসর্গ’ এর মোড়ক উন্মোচন করেন, ফাউন্ডেশনের সভাপতির মেয়ে শিশু লেখক ইফফত জাহান সাফার মিন্নাতের ডায়েরী বইয়ের মোড়ক উন্মোচন করেন। অনুষ্ঠানে কাপাসিয়ার সাংসদ বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি, তার পরিবার এবং সাবেক আইনমন্ত্রী, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নব- নির্বাচিত সভাপতি আব্দুল মতিন খসরুর রোগ মুক্তির জন্য দোয়া করা হয়।

এ সময় অনুষ্ঠানে গাজীপুর সাংবাদিক ইউনিয়ন-কাপাসিয়া শাখার সভাপতি নুরুল আমিন সিকদার, মাই টিভি কাপাসিয়া প্রতিনিধি মুজিবুর রহমান, ভাওয়াল বার্তা প্রতিনিধি ইমরান হোসাইন, সাংবাদিক মোমেন হোসেন, এলাকার শিক্ষকসহ বিপুল সংখ্যক সূধীজন উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৭৩৬,০৭৪
সুস্থ
৬৪২,৪৪৯
মৃত্যু
১০,৭৮১
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪,০১৪
সুস্থ
৭,২৬৬
মৃত্যু
৯৮
স্পন্সর: একতা হোস্ট

Categories