রবিবার, ১৬ মে ২০২১, ০২:২৪ অপরাহ্ন

গণপরিবহন ছাড়া সব যানই চলছে

মোঃ আফিজুল ইসলাম / ৪২ /২০২১
প্রকাশকালঃ শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১

গণপরিবহন ছাড়া সব যানই চলছে

চলমান লকডাউনে (কঠোর বিধিনিষেধ) গণপরিবহন ছাড়া সড়কে সব ধরনের পরিবহন চলছে। গাড়ির চাপে কিছু কিছু সড়কে যানজটও সৃষ্টি হচ্ছে। এছাড়া বিভিন্ন অজুহাতে রাস্তায় বের হচ্ছে মানুষ, যাদের বেশিরভাগই স্বাস্থ্যবিধি মানছে না।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ৫ এপ্রিল থেকে সারাদেশে লকডাউন ঘোষণা করেছে সরকার। ওই দিন থেকেই গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। তবে দিন যত যাচ্ছে, সড়কে পাল্লা দিয়ে বাড়ছে যানবাহন। এর মধ্যে সিএনজি, ব্যাটরী চালিত অটো, রিক্সা, এসব চোখে পড়ার মতো। যে উদ্দেশ্যে লকডাউন বা কঠোর বিধিনিষেধ দেয়া হয়েছে, তার সুফল পাওয়া নিয়ে প্রশ্ন রয়েছে বলে জানান সতেচন নাগরীকরা।

শনিবার (৩০ এপ্রিল) বিকাল ৪টায় বিভিন্ন জায়গায় ঘুরে দেখা গেছে। যে সব যানচলাচল করছে সবগুলাতে ঠাসাঠাসি করে যাত্রি নিয়ে যাচ্ছে। আর স্বাস্হ্যবিধীর কথা বলতে গেলে চড়া হয়ে পরিবহণ মালিককে বলে; আমার অসুখ হলে তোমার কী?

বিশ্বরোড মোড়ে ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করছিলেন এক সার্জেন্ট । এর পাশাপাশি মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহনের লাইসেন্স পরীক্ষা করছিলেন তিনি। কিন্তু চালক বা যাত্রীদের মুভমেন্ট পাস বাছাই করতে দেখা যায়নি।

জানতে চাইলে ওই ট্রাফিক বলেন, এখন গণপরিবহন বাবা ছাড়া সব ধরনের যানবাহনই চলছে। সড়কে মানুষের উপস্থিতি বেড়েছে। তাই যারা স্বাস্থ্যবিধি মেনে চলাচল করছেন তাদের কাউকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে না। যেসব যানবাহনে গাদাগাদি করে যাত্রী পরিবহন করছে, সেগুলোকে আটকানো হচ্ছে। মামলা-জরিমানা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৭৭৯,৭৯৬
সুস্থ
৭২১,৪৩৫
মৃত্যু
১২,১২৪
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

Categories