বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৮:৫৪ অপরাহ্ন

২দিন ব্যাপী চরফ্যাশনে চলছে উন্নয়ন মেলা

এআর সোহেব চৌধুরী নিজস্ব প্রতিবেদক ভোলা / ৩৮ /২০২১
প্রকাশকালঃ শনিবার, ২৭ মার্চ, ২০২১

চরফ্যাশন উপজেলা প্রশাসনের আয়োজনে দুই দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে। শনিবার (২৭মার্চ) বিকাল ৩টায় এ উন্নয়ন মেলা শুরু হয়। যা চলবে রবিবার পর্যন্ত।

করোনার কারনে এ মেলা ৩ দিনের পরিবর্তে ২দিন করা হয়েছে। চরফ্যাশন উপজেলা পরিষদ ও পানি উন্নয়ন বোর্ড সহ ৫৪টি ষ্টল রয়েছে এ উন্নয়ন মেলায়।

মেলায় চরফ্যাশন উপজেলার এক যুগের উন্নয়নের তথ্য চিত্র তুলে ধরার পাশাপাশি নদী ভাঙ্গন রোধে বেড়িবাঁধ উন্নয়নসহ অবকাঠামো উন্নয়ন ও ডিজিটাল ভূমি সেবা সহ সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক ডকুমেন্টস চিত্র প্রদর্শন করা হয়।

পানি উন্নয়ন বোর্ড ভোলা-২ এর উপ বিভাগীয় প্রোকৌশলী মিজানুর রহমান বলেন, ভোলা-২ পানি উন্নয়ন বোর্ডের আওতায় প্রান্তিক জনগোষ্ঠীকে নদী ভাঙ্গন রোধে প্রায় ৩০কিলোমিটার নদী তীরে সিসি ব্লক/জিও ব্যাগ স্থাপনসহ প্রায় ২৫ ব্লকসহ স্থায়ী বাঁধ নির্মাণ করা হয়। এছাড়াও চর কুকরি মুকরিকে বেড়িবাঁধের আওতায় আনা হয় এবং বর্তমানে ৬ট স্লুইসগেট নির্মাণ কাজ চলমান রয়েছে। বাস্তবায়িত কাজগুলোর স্থির চিত্র ও ভিডিও ফুটেজ প্রজেক্টেরের মাধ্যমে দর্শনার্থীদের মাঝে তুলে ধরা হয়েছে।

চরফ্যাশন সহকারী কশিনার (ভূমি) রিপন বিশ্বাস জানান, ভূমি অফিসের ডিজিটাল কার্যক্রম প্রজেক্টরের মাধ্যমে দর্শনার্থীকে দেখানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৭৩৬,০৭৪
সুস্থ
৬৪২,৪৪৯
মৃত্যু
১০,৭৮১
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪,০১৪
সুস্থ
৭,২৬৬
মৃত্যু
৯৮
স্পন্সর: একতা হোস্ট

Categories