বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৭:১৯ অপরাহ্ন

মুজিববর্ষে চরফ্যাশন ভূমি অফিসে ডিজিটাল সেবা চালু

এম আবু সিদ্দিক বিশেষ প্রতিনিধি চরফ্যাশন ভোলা / ৪৩ /২০২১
প্রকাশকালঃ মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১

মুজিববর্ষে ভোলা জেলায় সর্বপ্রথম চরফ্যাশন উপজেলা ভূমি অফিসে ডিজিটাল খতিয়ান সেবা চালু হয়েছে৷

মঙ্গলবার চরফ্যাশন উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) রিপন বিশ্বাসের একান্ত উদ্যোগে নামজারি ও জমা খারিজের ডিজিটাল খতিয়ান সেবা চালু করা হয়েছে।

সহকারী সহকারী কমিশনার(ভূমি) রিপন বিশ্বাস তার কার্যালয়ে গণমাধ্যমকর্মিদের সাথে মতবিনিময় শেষে ডিজিটাল খতিয়ান বিতরণের মাধ্যমে কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

এসময় রিপন বিশ্বাস বলেন, ইতিপূর্বে অফিস থেকে জমাখারিজের খতিয়ান অবিকল নকলের সুযোগ ছিল।এই পদ্ধতির ফলে খতিয়ান জাল জালিয়াতির সুযোগ নেই৷

এই ডিজিটাল খতিয়ানে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ মানচিত্রের লোগো জলছাপে বিশেষ কাগজে খতিয়ান করা হচ্ছে।

প্রাথমিক ভাবে ১০ হাজার খতিয়ান বিতরণের জন্য প্রস্তুত করা হয়েছে।মাসে প্রায় ৫ শত নাম জারি জমা খতিয়ান প্রস্তুত করা হচ্ছে৷ এরপরে খাজনা ও দাখিলাও অনলাইনেই সেবা দেয়া হবে। ইতোমধ্যে চরফ্যাশন উপজেলার কয়েকটি মৌজা অনলাইনে দেয়া হয়েছে বলেও তিন জানান।

ডিজিটাল খতিয়ান সেবা ও বিতরণ অনুষ্ঠানে দৈনিক বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি এমআবু সিদ্দিক, দৈনিক যুগান্তর প্রতিনিধি আমির হোসেন,দৈনিক সমকাল প্রতিনিধি নোমান সিকদার, ইত্তেফাক প্রতিনিধি মিজান নয়ন, দৈনিক সংবাদ প্রতিনিধি জামাল মোল্লা, দৈনিক কালের কণ্ঠের প্রতিনিধি কামরুল সিকদার, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি সোহেব চৌধুরী,দৈনিক দক্ষিণের সময় প্রতিনিধি নুরুল্লাহ ভূইয়া,এশিয়ান টেলিভিশন ভোলা দক্ষিণ প্রতিনিধি ইলিয়াস আহমেদসহ অন্যান্য সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৭৩৬,০৭৪
সুস্থ
৬৪২,৪৪৯
মৃত্যু
১০,৭৮১
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪,০১৪
সুস্থ
৭,২৬৬
মৃত্যু
৯৮
স্পন্সর: একতা হোস্ট

Categories