বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৭:৫১ অপরাহ্ন

শান্তা ফিক্সড ইনকাম ফান্ডের ট্রাস্টি বিজিআইসি

নিজস্ব প্রতিবেদক / ৪৩ /২০২১
প্রকাশকালঃ রবিবার, ২১ মার্চ, ২০২১

শান্তা ফিক্সড ইনকাম ফান্ডের ট্রাস্টি বিজিআইসি

শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড নিয়ে আসছে নতুন একটি বে-মেয়াদি মিউচুয়াল ফান্ড, শান্তা ফিক্সড ইনকাম ফান্ড। এই ফান্ডটির ট্রাস্ট ডিড স্বাক্ষর করেছে সম্পদ ব্যবস্থাপক প্রতিষ্ঠান শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। ফান্ডের স্পন্সর ও সম্পদ ব্যবস্থাপক হিসেবে থাকবে শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড এবং ট্রাস্টি হিসেবে থাকবে বাংলাদেশ জেনারেল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড (বিজিআইসি)।

১৮ মার্চ বিজিআইসি কার্যালয়ে ট্রাস্ট ডিড সংক্রান্ত এই চুক্তি সই করে প্রতিষ্ঠান দুটি। ট্রাস্ট ডিড-এ বিজিআইসির পক্ষ থেকে সই করেন বিজিআইসির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব আহমেদ সাইফুদ্দিন চৌধুরী এবং শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের পক্ষ থেকে সই করেন প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ এমরান হাসান। এসময় আরও উপস্থিত ছিলেন দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বে-মেয়াদি এ ফান্ডটির প্রাথমিক লক্ষমাত্রা ধরা হয়েছে ১০ কোটি টাকা এবং এর মধ্যে স্পন্সর প্রদান করবে ১ কোটি টাকা। তবে বে-মেয়াদি ফান্ড হওয়াতে ফান্ডের আকার পরবর্তীতে বৃদ্ধির সুযোগ থাকবে। বিনিয়োগ নীতিমালা অনুযায়ী এই ফান্ড সরকারি বন্ডে বিনিয়োগ করবে ৪০-৬০ শতাংশ এবং নিবন্ধিত সিকিউরিটিজে বিনিয়োগ করবে সর্বোচ্চ ৫০ শতাংশ। এছাড়াও এই ফান্ড টি অনিবন্ধিত সিকিউরিটিজ এ সর্বোচ্চ ২০ শতাংশ বিনিয়োগ করতে পারবে। এই অনিবন্ধিত সিকিউরিটিজ গুলো অবশ্যই নিবন্ধিত ক্রেডিট রেটিং এজেন্সি থেকে সর্বোচ্চ রেটিং প্রাপ্ত হতে হবে।

শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা, মোহাম্মাদ এমরান হাসান বলেন, বিনিয়োগকারী দের বিনিয়োগ ডাইভারসিফিকেশন এর চাহিদার কথা মাথায় রেখে আমরা শান্তা ফিক্সড ইনকাম ফান্ড এর যাত্রা শুরু করতে যাচ্ছি। এই ফান্ড টি মুলত ফিক্সড ইনকাম সিকিউরিটিজ এ বিনিয়োগ করে থাকবে। এই ফান্ড আমাদের সম্মানিত বিনিয়োগকারীদের মুনাফা অর্জন বৃদ্ধি ও বিনিয়গ ঝুঁকি কমানোর সুযোগ করে দেবে।

আইন অনুযায়ী কোম্পানিটি ট্রাস্ট ডিড জমা দেবে বাংলাদেশ জেনারেল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড (বিজিআইসি) কে। নিয়ন্ত্রক সংস্থার অনুমোদনের পর পরই নতুন এই ফান্ডটির যাত্রা শুরু হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৭৩৬,০৭৪
সুস্থ
৬৪২,৪৪৯
মৃত্যু
১০,৭৮১
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪,০১৪
সুস্থ
৭,২৬৬
মৃত্যু
৯৮
স্পন্সর: একতা হোস্ট

Categories