বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৮:৪১ অপরাহ্ন

ক্যাম্পাস থিয়েটার আন্দোলনের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ

নিজস্ব প্রতিবেদক / ৪১ /২০২১
প্রকাশকালঃ রবিবার, ২১ মার্চ, ২০২১

ক্যাম্পাস থিয়েটার আন্দোলনের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ

‘ছড়াবো আলো শিক্ষা ও শিল্পে তারুণ্যের জয়গানে’ এই শ্লোগানে ৫০০ শিক্ষা প্রতিষ্ঠানে থিয়েটার গঠনের লক্ষ্যে নিয়ে ‘ক্যাম্পাস থিয়েটার আন্দোলন, বাংলাদেশ’ এর মনোনীত ৪৩ সদস্য বিশিষ্ট পুর্নাঙ্গ কেন্দ্রীয় কমিটি প্রকাশ, সাধারণ সভা ও সাংগঠনিক কর্মশালা শনিবার ২০ মার্চ মিরপুর-১ এর একটি চাইনিজ রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে। প্রকাশিত তিনবছর মেয়াদি কমিটিতে কামাল উদ্দিন শামীম সভাপতি ও হাবিব তাড়াশীকে সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে।

কর্মশালাটি উদ্বোধন করেন, ক্যাম্পাস থিয়েটার আন্দোলন, বাংলাদেশ এর উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রফেসর ড. ফেরদৌসী খান, অধ্যক্ষ সরকারি বাঙলা কলেজ। সভাপতিত্ব করেন- কামাল উদ্দিন শামীম, সভাপতি, ক্যাম্পাস থিয়েটার আন্দোলন, বাংলাদেশ এবং পরিচালনা করেন হাবিব তাড়াশী, প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক, ক্যাম্পাস থিয়েটার আন্দোলন, বাংলাদেশ।

ক্যাম্পাস ভিত্তিক থিয়েটার কার্যক্রম পরিচালনার লক্ষ্যে ২০১৫ সাল থেকে ক্যাম্পাস থিয়েটার আন্দোলন, বাংলাদেশ নামে সংগঠনটির পথচলা। ইতিমধ্যে এই সংগঠনের উদ্যেগে ১২টি ক্যাম্পাস থিয়েটার এর অংশগ্রহণে ‘১ম ক্যাম্পাস থিয়েটার উৎসব-২০১৮’ এবং ৩১ ক্যাম্পাস থিয়েটার এর অংশগ্রহণে ‘২য় জাতীয় ক্যাম্পাস থিয়েটার উৎসব-২০২০’ এই ২টি নাট্য উৎসব বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে। ৬৪টি শিক্ষা প্রতিষ্ঠানে থিয়েটার কার্যক্রম চলমান।

২০২১-২০২৪ কার্যবর্ষে, সমগ্র বাংলাদেশে ৫০০ শিক্ষাপ্রতিষ্ঠানে থিয়েটার প্রতিষ্ঠা, স্বাধীনতার ৫০ বছর পুর্তি উপলক্ষ্যে ৫০টি ক্যাম্পাস থিয়েটার এর অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক ৫০টি নাটক নিয়ে ৮টি বিভাগে ‘তৃতীয় জাতীয় ক্যাম্পাস থিয়েটার উৎসব- ২০২১’ আয়োজন করবে ক্যাম্পাস থিয়েটার আন্দোলন, বাংলাদেশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৭৩৬,০৭৪
সুস্থ
৬৪২,৪৪৯
মৃত্যু
১০,৭৮১
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪,০১৪
সুস্থ
৭,২৬৬
মৃত্যু
৯৮
স্পন্সর: একতা হোস্ট

Categories