বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৮:৪৯ অপরাহ্ন

পাঁচ কার্যদিবস পর ইতিবাচক ধারায় পুঁজিবাজার

নিজস্ব প্রতিবেদক / ৩৯ /২০২১
প্রকাশকালঃ বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১

পাঁচ কার্যদিবস পর ইতিবাচক ধারায় পুঁজিবাজার

পাঁচ কার্যদিবস পর বুধবার (২৪ ফেব্রুয়ারি) পুঁজিবাজারে সূচকের বড় উত্থান হয়েছে। এদিন উভয় পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকেও কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৭.৯২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৩৮৫.৬৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৩.৯৭ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩৮.৮৩ পয়েন্ট এবং সিডিএসইটি ১৯.৭৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২২০.৬৯ পয়েন্টে, ২০৫৬.৩৭ পয়েন্টে এবং ১১৪৬ পয়েন্টে।

আজ ডিএসই ৫৩০ কোটি ৩৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৬১ কোটি ৪৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৫৯১ কোটি ৮১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৯০টির বা ৫৫.৩৯ শতাংশের, শেয়ার দর কমেছে ৩৫টির বা ১০.২০ শতাংশের এবং ১১৮টির বা ৩৪.৪০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২১১.১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৫৯৪.৬৯ পয়েন্টে। সিএসইতে আজ ২১৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১২টির দর বেড়েছে, কমেছে ৪৮টির আর ৫৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৮ কোটি ৯০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৭৩৬,০৭৪
সুস্থ
৬৪২,৪৪৯
মৃত্যু
১০,৭৮১
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪,০১৪
সুস্থ
৭,২৬৬
মৃত্যু
৯৮
স্পন্সর: একতা হোস্ট

Categories