শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৭:০৩ পূর্বাহ্ন

বিনিয়োগ ছাড়া অনলাইনে অর্থ উপার্জনের পাঁচটি উপায়

ডেস্ক প্রতিবেদন / ৩২ /২০২০
প্রকাশকালঃ শুক্রবার, ১২ ফেব্রুয়ারি, ২০২১

বিনিয়োগ ছাড়া অনলাইনে অর্থ উপার্জনের পাঁচটি উপায়

আমরা সবাই জানি যে অনলাইনে অর্থ উপার্জনের অনেকগুলো উপায় রয়েছে। বিশ্বব্যাপী করোনা মহামারীর কারণে বেকারত্বের হার গেছে। তাই যতটা সম্ভব বাড়িতে থেকেই অনেক লোক নিজের জন্য কাজ খুঁজে। অনেকে অতিরিক্ত কাজ করতে অনলাইনের আশ্র‍য় নিচ্ছেন। এরমধ্যে সঠিক কাজ খুঁজে পাওয়া কঠিন। অনেক সাইট আছে যারা প্রতারণা করে। কাজ করিয়ে টাকা দেয় না।

তাহলে এগুলো কিভাবে উপেক্ষা করা যায়?

এই নিবন্ধে আপনি ইন্টারনেটে অর্থ উপার্জনের বৈধ এবং সোজা উপায় খুঁজে পাবেন, যা প্রত্যেকের জন্য উপযুক্ত।

আপনার কি অনলাইন নিউজ পোর্টাল, ই-কমার্স বা ব্লগ সাইট আছে? তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা কিছু বিজ্ঞাপন দিবো আপনার সাইটে। এতে আপনি ইনকাম করতে পারবেন। বিস্তারিতঃ ০১৯০৯ ৮৬ ২৬ ১৬

১. ফাইভার ও ফ্রিল্যান্সার এর সদস্য হউনঃ প্রথমে কিছু না দিয়ে অনলাইনে নগদ উপার্জন শুরু করার জন্য ফাইভার সম্ভবত সেরা স্থানগুলোর মধ্যে একটি। ওয়েবসাইটে দক্ষ আপনি যে কোনও পরিষেবা দিতে পারেন। ফাইভারে কাজ শুরু করা যায় অনায়াসে। বাড়িতে বসে বসে অর্থ উপার্জন করতে ইচ্ছুক লোকদের জন্য এটি তৈরি করা হয়েছিল। এছাড়া ফ্রিল্যান্সার থেকেও একইভাবে আয় করা যায়। এ সাইটগুলো বিশ্বস্ত। এছাড়া অনেক সাইট আছে, সবগুলো বিশ্বস্ত নয়। হয়তো কাজ করলেন টাকা পেলেন না।

২. ভার্চুয়াল সহকারী হিসাবে কাজ করুনঃ উন্নত দেশে প্রতিদিনের কাজগুলো আউটসোর্স করতে চায় এমন ছোট্ট ব্যবসা প্রতিষ্ঠানের সংখ্যা বাড়ছে। তাই ভার্চুয়াল সহকারীর প্রয়োজনও বাড়ছে। এসব কাজের মধ্যে অন্তর্ভুক্ত থাকতে পারে: সোস্যাল মিডিয়ায় কমেন্ট, পোস্ট পরিচালনা করা গবেষণা করা, ইমেল এর জবাব দেওয়া ইত্যাদি। এসব কাজ থেকে ঘন্টায় ২-৫ ডলার (১৫০-৪০০ টাকা) আয় করা সম্ভব।

৩. আর্টিকেল বা নিবন্ধ লেখাঃ সব ধরণের ব্লগ, সাইট এবং প্রকাশকদের নতুন নিবন্ধের প্রয়োজন হয়। নিবন্ধগুলো লেখা শুরু করতে, আপনার অবশ্যই দুর্দান্ত লেখার দক্ষতার পাশাপাশি ইন্টারনেটে প্রয়োজনীয় তথ্য অনুসন্ধানের সক্ষমতা প্রয়োজন।

৪. ইউটিউব চ্যানেল খুলুনঃ যদি আপনি সেই লোকদের মধ্যে একজন হন যারা ইউটিউবে ভিডিও দেখার জন্য প্রচুর সময় ব্যয় করেন। তাহলে নিশ্চয় খেয়াল করেছেন আপনি কীভাবে ইউটিউবে বিজ্ঞাপনের মুখোমুখি হন। তাদের প্রত্যেকেই এ বিজ্ঞাপন থেকে অর্থ উপার্জন করে। তাই তাদের সাথে কেন যোগ দেবেন না? আজই খুলে ফেলুন একটি চ্যানেল। সেটিকে মনিটাইজ করে আয় শুরু করুন।

৫. ব্লগ সাইট খুলুনঃ নিজস্ব একটি ব্লগ হতে পারে আপনার বাড়তি আয়ের সুযোগ। গুগল এডসেন্স অনুমোদন করে আয় করতে পারেন। ভাল লেখা বা সাক্ষাৎকার দিতে পারেন, যেগুলো পাঠক পড়তে চায়। আর এসব পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে পাঠককে আকৃষ্ট করতে পারেন। মনে রাখবেন যত বেশি পাঠক তত বেশি আয়। গুগলের ব্লগার সাইট হতে পারে সবচেয়ে বিশ্বস্ত। এছাড়া ওয়ার্ডপ্রেসেও বিনামূল্যে ব্লগ সাইট করা যায়।

Exchange Rate


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
৫৪৫,৪২৪
সুস্থ
৪৯৫,৪৯৮
মৃত্যু
৮,৩৯৫
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৪৭০
সুস্থ
৭৪৩
মৃত্যু
১১
স্পন্সর: একতা হোস্ট

Categories

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১২
  • ১২:১৫
  • ১৬:২১
  • ১৮:০৩
  • ১৯:১৭
  • ৬:২৪