মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:২৬ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

চরফ্যাশনে দিনব্যাপি কৈশোর পরিবেশ সুরক্ষা ক্যাম্পেইন

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি
প্রকাশকালঃ শুক্রবার, ২৯ জানুয়ারি, ২০২১

ভোলার চরফ্যাশনে কিশোর কিশোরীদের উদ্যোগে “কৈশোর পরিবেশ সুরক্ষা ক্যাম্পেইন” অনুষ্ঠিত হয়েছে।

জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফ, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় এবং কোস্ট ট্রাস্টের যৌথ সহযোগিতায় ক্যাম্পেইনটি আয়োজন করে লিটল সিটিজেন্স ফর ক্লাইমেট নামের একটি শিশু স্বেচ্ছাসেবী সংগঠন।

২৮ জানুয়ারি (বৃহস্পতিবার) চরফ্যাশন উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত দিনব্যাপী এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব রুহুল আমিন। এসময় আয়োজক শিশু কিশোরদের উদ্দেশ্যে তিনি বলেন, “তোমাদের উদ্যোগ চমৎকার। তোমাদের এই চমৎকার উদ্যোগগুলোর সমন্বয়েই পৃথিবী সাবলীলভাবে টিকে থাকবে বিশ্বব্রহ্মাণ্ডের মাঝে। পৃথিবীকে বাসযোগ্য রাখার লড়াইয়ে তোমরা এগিয়ে যাও। তোমরাই আগামীর নেতৃত্ব। তোমাদের এই এগিয়ে চলার সাথে আমরা সব সময়ের জন্য পাশে আছি।”

আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা জনাব রমেন্দ্রনাথ বিশ্বাস, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নাধীন ” এক্সেলারেটিং প্রটেকশন ফর চিল্ড্রেন (এপিসি) প্রকল্পের চাইল্ড রাইটস ফ্যাসিলিটেটর (সিআরএফ) মো. ইলিয়াস আহমেদ এবং মো. আরিফুর রহমান, কোস্ট ট্রাস্টের জেলা টিম লিডার রাশিদা বেগম, উপজেলা জলবায়ু ফোরামের সিনিয়র সহ সভাপতি মনির আসলামী, এপিসি প্রকল্প (কোস্ট ট্রাস্ট) এর সহকারী প্রকল্প সমন্বয়কারী দেবাশীষ মজুমদার, প্রজেক্ট অফিসার সঞ্জয় কুমার, চরফ্যাশন সরকারি কলেজের প্রভাষক মোঃ আলাউদ্দিন, ছাত্রনেতা হাসান মাহমুদ বাবু ও এলসিএফসি-বাংলাদেশ টিমের সদস্যরা সহ অনেকে।

উপজেলার বিভিন্ন ইউনিয়নের কিশোর-কিশোরী ক্লাব, রোভার স্কাউট ও স্বেচ্ছাসেবী সংগঠনের মোট ২০ জন কিশোর-কিশোরী এ ক্যাম্পেইনে অংশ নেয়।

পরিত্যক্ত প্লাস্টিক সংগ্রহ করে রিসাইক্লিং করা ও করোনা সুরক্ষায় ইউনিসেফের ফর্মুলায় হাতে কলমে মাস্ক তৈরি করে প্রদর্শন করা হয় এই অনুষ্ঠানে।

কিশোর-কিশোরীদের এ উদ্যোগের প্রশংশা করেন আগত অতিথি ও দর্শনার্থীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ