মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

শ্রোতা ছাড়া কখনোই শিল্পী হয়ে ওঠা সম্ভব নয় -বেলী দাশ

বিনোদন প্রতিবেদক
প্রকাশকালঃ মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১
সঙ্গীত শিল্পী বেলী দাশ

শ্রোতা ছাড়া কখনোই শিল্পী হয়ে ওঠা সম্ভব নয় -সঙ্গীত শিল্পী বেলী দাশ

তরুণ সঙ্গীত শিল্পী বেলী দাশ বলেন, শ্রোতা ছাড়া কখনোই শিল্পী হয়ে ওঠা সম্ভব নয়। এই প্রতিবেদকের সাথে এক আলাপচারিতায় তিনি একথা বলেন। এসময় তিনি সুস্থ ধারার গান শোনার জন্য শ্রোতাদের প্রতি অনুরোধ জানান।

শিল্পী বেলী দাশ ১৯৯২ সালের ১০ ডিসেম্বর নোয়াখালী জেলায় জন্মগ্রহণ করেন। তাঁর পিতা নোয়াখালী জেলা তথ্য অফিসে কর্মরত এবং নোয়াখালী জেলা শিল্পকলা একাডেমিতেও তারযন্ত্র প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। মা মুক্তিদাশ। ছোট বোন বৃন্তা দাশ। দাম্পত্য জীবনে স্বামী রাজন সাহা ও কন্যা রাই সাহাকে নিয়ে বেশ সুখেই আছেন।

শিল্পী বেলী দাশ সঙ্গিতে যেমন প্রতিভার স্বাক্ষর রাখেন শিক্ষা জীবনেও তেমন মেধার স্বাক্ষর রাখেন।

তিনি ২০০৮ সালে মাইজদী বালিকা বিদ্যানিকেতন থেকে ব্যাবসায় শিক্ষা গ্রুপে জিপিএ-৫ পেয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। পরে একই গ্রুপে নোয়াখালী সরকারি কলেজ থেকে জিপিএ-৪.৮০ পেয়ে এএইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। একই প্রতিষ্ঠান থেকে একাউন্টিং বিভাগে ১ম শ্রেণি পেয়ে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন।

ফুফি চন্দা রাণী দাশ এর নিকট তার সঙ্গিতের হাতেখড়ি। এরপর নোয়াখালী জেলা শিল্পকলা একাডেমিতে ওস্তাদ রোমা নাথ সেন এর নিকট তালিম নেন।

শিল্পী বেলী দাশ এর পুরো পরিবার সঙ্গীত ও সাংস্কৃতিক প্রেমী। তিনি ২০০৪ সালে জাতীয় শিশু শিল্পী প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগীয় পুরস্কার অর্জনসহ এ যাবৎ অনেকগুলো পুরস্কার ও সম্মাননা অর্জন করেন। গাণ করার পাশাপাশি তিনি ভালো ছবিও আঁকেন।

শিল্পী বেলী দাশ বলেন,তাঁর ইচ্ছা বাংলাদেশকে সম্পূর্ণ রূপে দারিদ্র ও দুর্নীতিমুক্ত রাষ্ট্র হিসেবে দেখার। এজন্য তিনি সবাইকে নিজের জায়গা থেকে এগিয়ে আসার আহ্বান জানান এবং নিজেও সর্বাত্মক চেষ্টা চালাবেন বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ