শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫১ অপরাহ্ন
জরুরী ঘোষণাঃ
দেশের কয়েকটি জেলা, উপজেলা, থানা ও গুরুত্বপূর্ণ স্থানে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ চলছে। যোগাযোগঃ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হটলাইন। বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। যোগাযোগঃ +৮৮ ০১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ হোয়াটসআপ। আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যে কোনো ব্যতিক্রম খবর পাঠিয়ে দিতে পারেন। ছবি ও ভিডিও থাকলে আরো ভাল। পাঠিয়ে দিন আমাদের এই ঠিকানায়: protibedonbd@gmail.com • আপনি কি কোনো বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতায় পড়শুনা করছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে ‘ইন্টার্নশিপ’ এর সুযোগ। আজই যোগাযোগ করুন। করোনা থেকে বাঁচতে, স্বাস্থ্যবিধি মেনে চলুন।

ড্রোনের মাধ্যমে খাল মনিটরিং করা হবে!

নিজস্ব প্রতিবেদক / ৪২৮২ /২০২১
প্রকাশকালঃ শুক্রবার, ২২ জানুয়ারী, ২০২১
Mayor atiq

ড্রোনের মাধ্যমে খাল মনিটরিং করা হবে!

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ড্রোনের মাধ্যমে খাল মনিটরিং করা হবে। দখলদারদের দিন শেষ। প্রধানমন্ত্রী দুর্নীতি ও অবৈধ দখলদারদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। সেই নীতিতে আমরা উচ্ছেদ অভিযান শুরু করেছি। সময় এসেছে অবৈধদের বিরুদ্ধে আমাদের শক্তিশালী হতে হবে এবং কোনোভাবেই কোনো অবৈধ দখলদার যেন ঠাঁই না পায়। আমরা যে সব খাল দখল উচ্ছেদ করেছি, সেগেুলো ড্রোনের মাধ্যমে মনিটরিং করার নির্দেশ দিয়েছি। শুধু তাই না পুরো সিটি কর্পোরেশনের কার্যক্রম ডিজিটাল পদ্ধতিতে মনিটরিং করা হবে।

২২ জানুয়ারি মিরপুর-১১ এর এভিনিউ-৪ (পল্লবীতে) দ্বিতীয় দিনের মত অবৈধ স্থাপনা উচ্ছেদে নামে ডিএনসিসি। উচ্ছেদ কার্যক্রম পরিদর্শনে এসে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

মেয়র বলেন, জনগণকে বলবো আপনারা আমাদেরকে সাপোর্ট দিন। খালের দুই পার দখল হয়ে যাচ্ছে, এটি হতে পারে না। রাস্তা দখল হচ্ছে, এটি হতে পারে না। আমার আপনার নিজের জন্য না আমাদের চিন্তা করতে হবে ভবিষ্যৎ প্রজন্মের জন্য। একটি সুন্দর সচল ঢাকা শহর উপহার দেয়ার জন্য। নাগরিকদের সুবিধা দেওয়ার জন্য যা যা করার দরকার সবকিছু করার প্রচেষ্টা চালাবো ইনশাআল্লাহ।

কিভাবে খাল মনিটরিং করা হবে এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, সিটি কর্পোরেশনের যতগুলো খাল আমরা যখন থেকে দায়িত্ব পেয়েছি, যেটি যখন দখলমুক্ত করে দেবো, ওখানে কিন্তু খালপাড়ে গাছ লাগিয়ে দিচ্ছি। এই কার্যক্রম নিয়মিত থাকবে। তাছাড়া ড্রোনের মাধ্যমে সিটি কর্পোরেশনের খাল মনিটরিং করার জন্য নির্দেশ দিয়েছি। কেননা একবার পরিষ্কার করে দেয়ার পর বারবার কিন্তু দেখা সম্ভব না। তাই একটা সেন্ট্রাল ডাটা কমান্ড রুম করছি, সেই কমান্ড রুমে সবকিছু চলে আসবে।


আপনার মতামত লিখুন :

One response to “ড্রোনের মাধ্যমে খাল মনিটরিং করা হবে!”

  1. ASHRAFSALEHEEN says:

    How long the honest woman would abled to keep her honest decision for the greater interest of the country and people I RAJADHEERAJ saleheen family co operative SFC

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ

Categories