মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:৪৩ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

শুভ জন্মদিন আলোকচিত্র শিল্পী মোস্তাফিজুর রহমান মিন্টু

ডেস্ক প্রতিবেদন
প্রকাশকালঃ বুধবার, ২০ জানুয়ারি, ২০২১
শুভ জন্মদিন আলোকচিত্র শিল্পী মোস্তাফিজুর রহমান মিন্টু
আলোকচিত্র শিল্পী মোস্তাফিজুর রহমান মিন্টু

শুভ জন্মদিন আলোকচিত্র শিল্পী মোস্তাফিজুর রহমান মিন্টু

আজ (২১ জানুয়ারি) আলোকচিত্র শিল্পী মোস্তাফিজুর রহমান মিন্টুর জন্মদিন। ১৯৬৬ সালের এদিন তিনি নাটোরের গোপালপুরে নানাবাড়িতে জন্মগ্রহণ করেন। ফটোগ্রাফির হাতেখড়ি বাবা লুৎফর রহমানের কাছে। দেশবরেণ্য গুণী আলোকচিত্র শিল্পী লুৎফর রহমান ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পছন্দের একজন ফটোগ্রাফার, যিনি ১৯৫৪ সালের যুক্তফ্রন্টের নির্বাচন থেকে শুরু করে ১৯৭৫ সাল পর্যন্ত সময়ে বঙ্গবন্ধুর সাহচর্যে থেকে বহু অনুষ্ঠানে বঙ্গবন্ধুর প্রচুর ছবি তুলে খ্যাতি অর্জন করেন। তাঁরই সুযোগ্য সন্তান মোস্তাফিজুর রহমান মিন্টু আশির দশক থেকে আলোকচিত্র শিল্পী হিসেবে কাজ করে যাচ্ছেন নিরলসভাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিশিষ্ট সাংস্কৃতিক ও চলচ্চিত্র ব্যক্তিত্বদের ছবি তুলে প্রশংসিত হয়েছেন। বাংলাদেশের বিনোদন ম্যাগাজিনে তার তোলা ছবি প্রচ্ছদ হিসেবে বেশি ব্যবহৃত হয়েছে।

মোস্তাফিজুর রহমান মিন্টু তাঁর বাবার তোলা বঙ্গবন্ধুর ছবি নিয়ে ‘চিরঞ্জীব মুজিব'(১৯৯৬) নামে ফটো অ্যালবাম সম্পাদনা করেন। ‘বেতার বার্তা’য় প্রচ্ছদ হিসেবে ব্যবহৃত প্রধানমন্ত্রীর ছবি তুলে মিন্টু আলোচিত হন। মোস্তাফিজুর রহমান মিন্টুর তোলা ছবির প্রদর্শনী হয়েছে বহুবার। সফলতার উপহার স্বরুপ পেয়েছেন শেরেবাংলা পদক, মাদার তেরেসা পদক, কাজী নজরুল পদক সহ বেশ কিছু পুরস্কার।

বর্তমানে তিনি বাংলাদেশ বেতারের আলোকচিত্র শিল্পী হিসেবে কর্মরত। যুক্ত আছেন বাংলাদেশ ফটোগ্রাফি সোসাইটি, বাচসাস, ফিল্মক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাথে। মিন্টু বাবার হাতে গড়া ‘প্রতিচ্ছবি’ ডিজিটাল স্টুডিওতে মডেলিং ফটোগ্রাফি করেন। জন্মদিনে তাকে জানাই শুভেচ্ছা ও ভালোবাসা।

বাংলাদেশ প্রতিবেদন পরিবারের পক্ষ থেকে জানাই আন্তরিক অভিনন্দন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ