শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৮ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

রবির এমডি’র শেয়ার তিন বছর ‘লকইন’

অর্থনৈতিক প্রতিবেদক
প্রকাশকালঃ মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০
Robi ipo

রবির এমডি’র শেয়ার তিন বছর ‘লকইন’।

মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহতাব উদ্দিন আহমেদের শেয়ার তিন বছর লকইন করা হয়েছে।

সূত্র মতে, কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহতাব উদ্দিন আহমেদের কাছে ২৫ লাখ ৮৭ হাজার ৫৭৫টি শেয়ার রয়েছে। এর আগে কোম্পানির কর্মকর্তা হিসেবে তার শেয়ার দুই বছর লকইন দেওয়া হয়েছিল, যা আইনের পরিপন্থী। এখন আইন পরিপালন করে উল্লেখিত শেয়ারকে তিন বছরের জন্য লক রাখতে হবে বলে জানিয়েছে বিএসইসি ।

তথ্য মতে, আইন অনুযায়ী কোম্পানির কর্মকর্তাদের শেয়ার দুই বছর লকইন থাকে। রবির এমডি এবং সিইও মাহতাব উদ্দিন আহমেদ রবির কর্মকর্তাদের তালিকায় নাম থাকায় প্রথমে দুই বছরের জন্য তার শেয়ার লকইন করা হয়।

কিন্তু তিনি স্পন্সর হিসেবে ২৫ লাখ ৮৭ হাজার ৫৭৫টি শেয়ার বা ১০ শতাংশ শেয়ার ধারন করেছে। সে ক্ষেত্রে আইন অনুযায়ী দুই বছরের পরিবর্তে এক বছর বাড়িয়ে তিন বছরের জন্য লকইন করা হয়েছে।

এদিকে রবি আজিয়াটা লিমিটেডের আইপিও আবেদন শুরু হয়েছে গতকাল ১৭ নভেম্বর। যা চলবে ২৩ নভেম্বর পর্যন্ত।

কোম্পানিটি অভিহিত মূল্যে ৫২ কোটি ৩৭ লাখ ৯৩ হাজার ৩৩৪টি শেয়ার ছাড়বে। এর মাধ্যমে কোম্পানির কর্মকর্তারা পাবেন ১৩৬ কোটি ৫০ হাজার ৯৩৪টি শেয়ার। এর মাধ্যমে কোম্পানিটি বাজার থেকে ৫২৩ কোটি ৭৯ লাখ ৩৩ হাজার ৩৪০ টাকা সংগ্রহ করবে। এই টাকা দিয়ে কোম্পানিটির নেটওয়ার্ক সম্প্রসারণ ও আইপিও বাবদ খরচ করা হবে।

৩১ ডিসেম্বর ২০১৯ সময়ে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) রয়েছে ১২ টাকা ৬৪পয়সা।

রবির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ