বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:২০ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

হাসপাতাল মানেই মানব সেবা কেন্দ্র, মানব সেবার উপর বড় কিছু নাই

মোঃ আমানুল্লাহ ফকির, মাদারীপুর জেলা প্রতিনিধি
প্রকাশকালঃ রবিবার, ১৫ নভেম্বর, ২০২০

হাসপাতাল মানেই মানব সেবা কেন্দ্র, মানব সেবার উপর বড় কিছু নাই

মাদারীপুর সদরের আছমত আলী খান সেন্ট্রাল হসপিটাল এর উদ্যোগে গ্রাম ডাক্তারদের অংশগ্রহণে করোনা, ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগে গ্রাম ডাক্তারদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৪ নভেম্বর (শনিবার) সকালে মাদারীপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে মাদারীপুর জেলার ৪টি উপজেলার গ্রাম ডাক্তারদের নিয়ে সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌ পরিবহন মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসময় তিনি বলেন, ‘আছমত আলী খান সেন্ট্রাল হাসপাতাল মাদারীপুর জেলার সবচেয়ে বড় হাসপাতাল। এখানে রয়েছে সবচেয়ে অত্যাধুনিক যন্ত্রপাতি। হাসপাতাল মানেই মানব সেবা কেন্দ্র, মানব সেবার উপর বড় কিছু নাই। করোনাকালীন সময়ে এই গ্রাম ডাক্তাররাই সাধারণ মানুষের পাশে ছিলেন।

তিনি তার মরহুম পিতার কথা স্মরণ করে বলেন, আমার বাবা বেশ ধার্মিক ছিলেন তিনি মসজিদে গিয়ে নামাজ পড়তেন, তাঁর ঔরসে জন্মগ্রহণ করে আমি ধন্য মনে করি। হাসপাতালে সবাইকে পরিদর্শন করার আহবান জানিয়েছেন।

আছমত আলী খান সেন্ট্রাল হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো: আলী আকবর এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. মো: সফিকুল ইসলাম, মাদারীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ওবাইদুর রহমান খান, বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির মহাসচিব আবু ইউসুফ খান বাদল, অত্র হাসপাতালের ব্যবস্থাপক মীম রহমান, বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির মাদারীপুর জেলা শাখার সভাপতি গোলাম মোস্তফা, সহ সভাপতি জুয়েল মীরসহ অনেক ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন ঢাকা ডেন্টাল কলেজ হাসপাতালের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো: বোরহান উদ্দিন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ