বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:০৪ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

সৌদি আরবে বোমা হামলায় আহত ৪

ডেস্ক প্রতিবেদন
প্রকাশকালঃ বুধবার, ১১ নভেম্বর, ২০২০

সৌদি আরবে বোমা হামলায় আহত ৪

সৌদি আরবের রাজধানী জেদ্দায় বোমা হামলায় বেশ কয়েকজন আহত হয়েছেন। প্রথম বিশ্বযুদ্ধে নিহতদের স্মরণে এক সমাধিস্থলে আয়োজিত অনুষ্ঠানে আজ বুধবার এই বোমা হামলা চালানো হয়। এতে ৪ জন আহত হয়েছে বলে জানা গেছে।

বুধবার (১১ নভেম্বর) সকালে এ হামলার ঘটনাটি ঘটেছে বলে দেশটির গণমাধ্যমের বরাত দিয়ে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে। এসময় ইউরোপীয় ইউনিয়নের বিভিন্ন দেশের কূটনীতিকরা উপস্থিত ছিলেন।

ফ্রান্স এ হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে এবং দেশটিতে অবস্থারত তার নাগরিকদের সর্বোচ্চ সতর্ক থাকতে বলেছে। তবে হামলা সম্পর্কে এখনও বিস্তারিত তথ্য জানা সম্ভব হয়নি। সৌদি কর্তৃপক্ষ বা তাদের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা থেকে এ বিষয়ে এখনো কোনো তথ্য নিশ্চিত করা হয়নি।

ফ্রান্সের বিদেশমন্ত্রক বলেছে, স্মরণ সভায় ইউরোপীয় কূটনীতিকরা উপস্থিত ছিলেন। এছাড়া বেশ কয়েকটি দেশের প্রতিনিধিরা ছিলেন।

জেদ্দায় একটি অমুসলিম সমাধিক্ষেত্রে প্রথম বিশ্বযুদ্ধের অবসানের স্মরণে প্রত্যেক বছর অনুষ্ঠানের আয়োজন করা হয়। ফ্রান্সসহ বিশ্বের বিভিন্ন দেশের কনস্যুলেট এই অনুষ্ঠানে অংশ নেন।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, ফ্রান্সের দূতাবাস সৌদি আরবে অবস্থানরত ফরাসি নাগরিকদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের অনুরোধ জানিয়েছে। ফরাসি পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, এই হামলার বিষয়ে অধিকতর তথ্য সংগ্রহের জন্য এবং হামলাকারীদের গ্রেপ্তারের জন্য তারা সৌদি কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ