মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:১৬ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

ডিএসসিসির অভিযানে ৯ অবৈধ স্থাপনা উচ্ছেদ

বাংলাদেশ প্রতিবেদন
প্রকাশকালঃ বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০

ডিএসসিসির অভিযানে ৯ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ১০ মামলা ও লক্ষ টাকা জরিমানা

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতগুলোর ধারাবাহিক নিয়মিত উচ্ছেদ অভিযান ও এডিস মশার লার্ভা প্রজননস্থল শনাক্তকরণ কার্যক্রমের অংশ হিসেবে আজ (বৃহস্পতিবার) পোস্তগোল, ধানমন্ডি  ও ডেমরা এলাকায়  অভিযান পরিচালনা করা হয়।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান আজ রাজধানীর পোস্তগোলায় আইজি গেইটের টিএন্ডটি অফিসের চারপাশে অবৈধ স্থাপনা উচ্ছেদের লক্ষ্যে অভিযান পরিচালনা করেন। এ সময় নয়টি অস্থায়ী স্থাপনা ও অবৈধভাবে দখল করে রাখা ভ্যান স্ট্যান্ড উচ্ছেদ করেন। এ সময়  অবৈধ স্থাপনা গড়ে তুলে সরকারি জায়গা অবৈধ দখলে রাখায় তিনটি মামলা দায়ের ও নগদ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান প্রসঙ্গে কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, পোস্তগোলায় টিএন্ডটি অফিসের চারপাশে অবৈধভাবে একটি ভ্যান স্ট্যান্ড গড়ে তুলে দীর্ঘদিন ধরে একটি অসাধু চক্র সরকারি জায়গা অবৈধভাবে দখল করে রেখেছিল।  আজ আমরা সেই অবৈধ স্থাপনা  উচ্ছেদ এবং এ সময় নয়টি অস্থায়ী স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। 

এদিকে মশক নিয়ন্ত্রণ কার্যক্রমে নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ নগরীর ১৫ নম্বর ও ৬৬ নম্বর ওয়ার্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কাজী ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত অঞ্চল-১ এর ১৫ নম্বর ওয়ার্ডে অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি ৩৩ স্থাপনা পরিদর্শন করে দু’টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় দু’টি মামলা দায়ের ও নগদ ৬০ হাজার টাকা জরিমানা আদায় করেন। 

একই সাথে ডিএসএসসি নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত আজ অঞ্চল-৮ এর ৬৬ নম্বর ওয়ার্ডের বামৈল বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি ৫৫টি স্থাপনা পরিদর্শন করে পাঁচটি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় পাঁচটি মামলা দায়ের ও নগদ ১৮ হাজার টাকা জরিমানা আদায় করেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কাজী ফয়সাল ও ফেরদৌস ওয়াহিদ উভয়েই দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ নং ধারা অনুযায়ী উক্ত ৮৭ হাজার টাকা জরিমানা আদায় করেন। 

সব মিলিয়ে তিন ভ্রাম্যমাণ আদালত ১০ মামলা দায়ের ও নগদ ৯৮ হাজার টাকা জরিমানা আদায় করেন। 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ