মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:১৯ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

টোক সংবাদপত্র পাঠক ফোরামের অফিস ও পাঠাগার উদ্বোধন

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি
প্রকাশকালঃ বুধবার, ৪ নভেম্বর, ২০২০

টোক সংবাদপত্র পাঠক ফোরামের অফিস ও পাঠাগার উদ্বোধন

“আসুন- সবাই মিলে আলোকিত মানুষ এবং জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণ করি” আহবান-স্লোগান এবং “ব্যক্তি, সমাজ, দেশ ও বিশ্ব সচেতন মানুষ তৈরী”র উদ্দেশ্য নিয়ে গাজীপুরের কাপাসিয়ায় ২০০৫ সালে প্রতিষ্ঠিত “টোক সংবাদপত্র পাঠক ও ইলেকট্রনিকস মিডিয়া নিউজ শ্রোতা ফোরাম”-এর নতুন অফিস ও পাঠাগার নিজস্ব জায়গায় উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে গত ৩০ অক্টোবর (শুক্রবার) বিকেলে কাপাসিয়ার টোক ইউনিয়নের ডুমদিয়া গ্রামের উত্তরপাড়ায় মানব উন্নয়ন চত্বরে নতুন অফিস ও পাঠাগার সম্মুখে এক আলোচনা সভা এবং উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ফোরামের সভাপতি মোহাম্মদ মনজুরুল হক গাজীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. সাইফুল শুভ-এর সঞ্চালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফোরামের অফিস ও পাঠাগার উদ্বোধন করেন কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও গাজীপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব এডভোকেট মো. আমানত হোসেন খান। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর, ভাষা আন্দোলনের স্থপতি সংগঠন ‘তমদ্দুন মজলিস’-এর কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য, মিডিয়া ব্যক্তিত্ব ড. আহমদ আবুল কালাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনায় অংশ গ্রহন করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-গাজীপুরের স্পেশাল পিপি ও কাপাসিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট শেখ ফজলুল কাদের, টোক ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান এম.এ জলিল, গাজীপুর জেলা পরিষদের সদস্য মো.আতিকুল ইসলাম রিংকু, মো. ওয়াজ উদ্দিন মোল্লা, মাসিক শিক্ষাতথ্য ম্যাগাজিনের সম্পাদক- প্রকাশক ও শিক্ষাতথ্য প্রকাশনীর স্বত্বাধিকারী মো. তছলিম উদ্দিন, গাজীপুর থেকে প্রকাশিত বহুল প্রচারিত দৈনিক ‘মুক্তবলাকা’-এর সম্পাদক-প্রকাশক ও গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সহ- সভাপতি মো. আলমগীর হোসেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন টোক ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মফিজ উদ্দিন মেম্বার, কাপাসিয়া উপজেলা আওয়ামীলীগের সদস্য মহিন আকবর মনজু, টোক রণেন্দ্র উচ্চ বিদ্যালয়ের সভাপতি রফিকুল আলম মানিক, শাহজাহান, স্মৃতি ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সভাপতি সমাজবন্ধু মুহাম্মদ ইকবাল হোসেন, এসএসটিএস-এর চীফ ইঞ্জিনিয়ার মো. আব্দুল কাইয়ুম, আল আরাফাহ ইসলামী ব্যাংক লি: টোক আউটলেট শাখার এজেন্ট মো. নাঈম হোসেন, শাহজাহান স্মৃতি ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির শিমূল, গাজীপুর সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক ভোরের কাগজের কাপাসিয়া প্রতিনিধি মো. নূরুল আমিন সিকদার, গাজীপুর সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ মো. মনিরুজ্জামান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পাঠাগার এবং পাঠক ফোরাম খুবই প্রয়োজন। সকলের উচিত এ পাঠাগারে এসে বর্তমান বিশ্বের আপডেট তথ্য জানা এবং তা প্রয়োগ করা। আমার পক্ষ থেকে এ ফোরামের জন্য সার্বিক সহযোগিতা থাকবে। অন্যান্য বক্তাগণ এই ফোরামে এবং পাঠাগারে সব ধরনের সহযোগিতার আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে ‘শিক্ষাতথ্য’ সম্পাদক পাঠাগারে শিক্ষাতথ্য ম্যাগাজিনের বিভিন্ন সংখ্যাসহ শিক্ষাতথ্য প্রকাশনীর পাঁচটি বইয়ের ১৮টি কপি উপহার হিসেবে প্রদান করেন, আরাফাহ ইসলামী ব্যাংক, কাপাসিয়া শাখার পক্ষ থেকে ব্যাংকের কিছু প্রকাশনা-পুস্তক এবং গাজীপুরের দৈনিক ‘মুক্ত বলাকা’ সম্পাদক মো. আলমগীর হোসেন পত্রিকার কিছু কপি পাঠাগারে প্রদান করেন।

এ অনুষ্ঠানে এলাকার ছাত্র – শিক্ষক, গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিপুলসংখ্যক সূধী উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ