বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৮:০২ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

ফ্রান্স দূতাবাস বন্ধের ২৪ ঘণ্টার আল্টিমেটাম

ডেস্ক প্রতিবেদন
প্রকাশকালঃ সোমবার, ২ নভেম্বর, ২০২০
France boycott
ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

ফ্রান্স দূতাবাস বন্ধের ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিল হেফাজতে ইসলাম

হেফাজতে ইসলাম ২৪ ঘণ্টার মধ্যে ঢাকায় ফ্রান্সের দূতাবাস বন্ধের আল্টিমেটাম দিয়েছে। ফ্রান্সের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন এবং ফরাসি পণ্য বর্জনেরও ডাক দিয়েছে। হজরত মুহাম্মদ (সা.)কে নিয়ে ফ্রান্সের একটি সাময়িকীতে ব্যঙ্গচিত্র প্রকাশকে কেন্দ্র করে মুসলিম দেশগুলোতে বিক্ষোভ চলছে। বাংলাদেশেও কয়েকদিন যাবত বিক্ষোভ অব্যাহত রয়েছে। সোমবার ফ্রান্স দূতাবাস ঘেরাওয়ের কর্মসূচি দিয়েছিল হেফাজতে ইসলাম বাংলাদেশসহ কয়েকটি ইসলামি দল। সকাল থেকেই হেফাজতে ইসলামসহ বিভিন্ন দলের হাজার হাজার কর্মী বায়তুল মোকাররম জামে মসজিদের সামনে সমবেত হন। এসময় ওই এলাকায় যান চলাচল সম্পূর্ণ বন্ধ হয়ে যায়।

দুপুর সাড়ে বারোটার দিকে ফ্রান্স দূতাবাস অভিমুখে মিছিল শুরু হয়। শান্তিনগর মোড়ে মিছিলটির গতিরোধ করে পুলিশ। সেখানেই এক সমাবেশে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় মহাসচিব জুনায়েদ বাবুনগরী বলেন, ফ্রান্সের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে হবে। এটা আমাদের ঈমানের দাবি। রিজিকের মালিক আল্লাহ্‌।

বাবুনগরী বলেন, ফ্রান্সের পণ্য বর্জন করলে আমাদের কিছুই হবে না। তিনি ব্যবসায়ীদেরকে ফ্রান্সের পণ্য দোকান থেকে সরিয়ে ফেলার আহ্বান জানান। সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনারও দাবি জানান হেফাজতের এই নেতা। হেফাজতের ঢাকা মহানগর সভাপতি নূর হোসাইন কাশেমী বলেন, মুসলমানদের মনে আগুন জ্বলছে। আর এই আগুন নেভাতে হলে ফ্রান্সকে ক্ষমা চাইতে হবে। সূত্রঃ ভয়েস অব আমেরিকা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ