মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২:৩০ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

এরদোগান বাংলাদেশে আসছেন

কূটনৈতিক প্রতিবেদক
প্রকাশকালঃ বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
মুজিব বর্ষ উপলক্ষে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে স্বশরীরে বাংলাদেশে সফরের কথা দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান

এরদোগান বাংলাদেশে আসছেন

মুজিব বর্ষ উপলক্ষে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে স্বশরীরে বাংলাদেশে সফরের কথা দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

পররাষ্ট্র মন্ত্রী ড. একে আবদুল মোমেন বুধবার (২৮ অক্টোবর) তার কার্যালয়ে তুরস্কের প্রেসিডেন্টের পক্ষ থেকে করোনা চিকিৎসায় পাঠানো উপহার সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে এ কথা বলেন। ঢাকাস্থ তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান এ উপহার হস্তান্তর করেন।

২০২১ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে সোহরাওয়ার্দী উদ্যান বা জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মুজিববর্ষের সমাপনী অনুষ্ঠান আয়োজন করা হতে পারে।

পররাষ্ট্র মন্ত্রী বলেন, যদি কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক হয় তাহলে তুরস্কের প্রেসিডেন্ট বাংলাদেশে আয়োজন ডি-৮ সম্মেলনেও আসতে পারেন।

তুরস্কের প্রেসিডেন্টের পক্ষ থেকে করোনা চিকিৎসায় পাঠানো উপহার সামগ্রী হস্তান্তর অনুষ্ঠান
পররাষ্ট্র মন্ত্রী বলেন, কিছুদিন আগে আমি তুরস্ক সফরে গিয়ে দেশটির প্রেসিডেন্ট সঙ্গে সাক্ষাৎ করি। তুরস্কেরর প্রেসিডেন্ট বলেছেন, বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরো বৃদ্ধি করতে বদ্ধপরিকর।

এর আগেও তুরস্ক চারবার করোনা চিকিৎসা সামগ্রী বাংলাদেশকে দিয়েছে। তবে এবার তুরস্কের রাষ্ট্রপতি বিশেষ করে এ উপহার দিয়েছেন।

তুরস্কের রাষ্ট্রপতি বলেছেন, দুই দেশের ব্যবসা দুই বিলিয়ন ডলার উর্ত্তীন হওয়া এখন সময়ের বিষয়।

ড. মোমেন বলেন, তুরস্কের পররাষ্ট্র মন্ত্রীও অচিরেই বাংলাদেশে আসবেন বলে জানিয়েছেন। তিনি বাংলাদেশে নবনির্মিত তুর্কি দূতাবাস উদ্বোধন করতে আসবেন।

উপহার সামগ্রীর মধ্যে রয়েছে, ২০টি ভেন্টিলেটর মনিটর ইউনিট, ২০টি ভেন্টিলেটর স্ট্যান্ড সেট, ২০টি ভেন্টিলেটর অ্যাক্সোসরি সেট, ১০ হাজার পিস এন-৯৫ মাস্ক, ১০ হাজার গাউন, ১০ হাজার কভারাল, ৫ হাজার গ্লাভস এবং ২ হাজার ফেসসেড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ