বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:১০ পূর্বাহ্ন
বিশেষ ঘোষণাঃ
• করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলুন, টিকা নিন। • গুজব নয়, সঠিক সংবাদ জানুন। • দেশের কিছু জেলা, উপজেলা, গুরুত্বপূর্ণ স্থান এবং বিশ্বের কয়েকটি দেশের গুরুত্বপূর্ণ শহরে (খালি থাকা সাপেক্ষে) প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। • আপনি কি কোন বিশ্ববিদ্যালয়ে 'ফিল্ম ও মিডিয়া, গণযোগাযোগ ও সাংবাদিকতা' বিষয়ে পড়ছেন? বাংলাদেশ প্রতিবেদন আপনাকে দিচ্ছে 'ইন্টার্নশিপ'-এর সুযোগ। • আপনিও হতে পারেন সাংবাদিক! চলতি পথে নানা অসঙ্গতি, দুর্নীতি, কারো সফলতা বা যেকোনো ভিন্নধর্মী খবর (ছবি অথবা ভিডিও) পাঠাতে পারেন। • হটলাইনঃ +৮৮০ ১৯ ০৯ ৮৬ ২৬ ১৬ (হোয়াটসঅ্যাপ), • ই-মেইলঃ protibedonbd@gmail.com • গুগল, ফেসবুক ও ইউটিউবে আমাদের পেতে Bangladesh Protibedon লিখে সার্চ দিন।

নাগরপুরে বিজয়া দশমীতে বিদায়ের সুর

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
প্রকাশকালঃ মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০

নাগরপুরে বিজয়া দশমীতে বিদায়ের সুর

টাঙ্গাইলের নাগরপুরে ২৬ অক্টোবর সোমবার শারদীয় দুর্গোৎসবের শেষ দিন। শুভ বিজয়া দশমীতে বিদায়ের সুর বেজে উঠেছে চারিদিকে। বিসর্জনের মধ্য দিয়ে মর্ত্য ছেড়ে কৈলাসে স্বামীগৃহে ফিরে যাবেন দুর্গতিনাশিনী দুর্গা। প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ এই ধর্মীয় উৎসবের সমাপ্তি ঘটবে।
ধর্মীয় বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে গতকাল রবিবার সারা দেশে মহানবমী উদ্‌যাপিত হয়েছে। শারদীয় দুর্গোৎসবের চতুর্থ দিন সকালে মণ্ডপে মণ্ডপে বিহিত পূজার মাধ্যমে শুরু হয় মহানবমীর আনুষ্ঠানিকতা। দুর্গতিনাশিনী দেবীর চরণে পুষ্পাঞ্জলি অর্পণ করে মনোজগতের আসুরিক প্রবৃত্তি, সমাজ ও রাষ্ট্রের অশুভ শক্তির বিনাশ এবং শুভ শক্তি জাগরণে প্রার্থনা জানানো হয়।

নাগরপুর উপজেলার মণ্ডপ ঘুরে দেখা যায়, মহানবমী উপলক্ষে মন্দির-মণ্ডপে ছিল উৎসবমুখর পরিবেশ। নতুন পোশাক পড়ে মণ্ডপগুলোতে প্রিয়জন ও পরিবারের সদস্যদের নিয়ে সনাতন ধর্মাবলম্বীরা উপস্থিত ছিলো উল্লেখ্য। এ সময় দেবীর আশীর্বাদ কামনা করে কায়মনে চলে প্রার্থনা।

প্রসাশনের সার্বিক সহযোগীতায় শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয় পুজা। পুজার দিনগুলোতে ঢাকের বাদ্য, শঙ্খ ও কাঁসরের ধ্বনিতে মুখরিত ছিল প্রতিটি মণ্ডপ। বর্ণিল আলোকসজ্জা রাতের পরিবেশ হয়ে ওঠে ছিল রঙ্গীন।

স্থানীয়দের ভ্রাতৃত্ববোধ ও প্রসাশনের নিরবিচ্ছিন্ন সহযোগীতায় শান্তিপূর্ণ ভাবেই সন্ধ্যার পর থেকে বিসর্জনের মধ্য দিয়ে বিদায় জানায় সনাতনধর্মীয়রা তাদের দেবী দূর্গাকে। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার ইউএনও সিফাত-ই-জাহান, অফিসার ইন চার্জ (ওসি) মো. আলম চাঁদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ূন কবির, সদর চেয়ারম্যান এ কে এম কামরুজ্জামান মনি, পুজা উদযাপন কমিটির আহবায়ক লক্ষীকান্ত সাহা সহ পুজা উদযাপন কমিটির সকল নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ